ইমাম খাইর, সিবিএন:
চকরিয়া উপজেলার খুটাখালীতে নির্মম খুনের শিকার মোজাহের মিয়ার (৩৫) লাশ দাফনের প্রায় ২৫ ঘন্টা পর তার কর্তিত মাথা উদ্ধার করেছে পুলিশ। রবিবার (২০ আগষ্ট) দুপুর ১২টার দিকে চকরিয়া উপজেলার খুটাখালীর বালুরচর এলাকার ধান ক্ষেত থেকে হতভাগার দেহবিহীন মাথাটি উদ্ধার হয়।
পরিচয় নিশ্চিত না হওয়ায় শনিবার সকাল ১১টার দিকে আঞ্জুমানে মুফিদুল ইসলামের মাধ্যমে মোজাহের মিয়াকে ‘বেওয়ারিশ’ হিসেবে দাফন করা হয়। নিহতের নিকটাত্নীয় ও সদরের ইসলামপুর ইউনিয়নের ৫ নং ওয়ার্ড সদস্য আব্দুশ শুক্কুর সিবিএনকে এ খবর জানিয়েছেন।
তিনি জানান, স্থানীয় পথচারীরা একটি পলিথিন মোড়ানো মাথা সাদৃশ বস্তু দেখে তাদের খবর দেয়। পরে ঘটনাস্থলের ৫০০ গজ মতো দক্ষিণ-পূর্ব দিকের ধানক্ষেত থেকে কর্তিত মাথা উদ্ধার করা হয়। দেহবিহীন মাথাটি চকরিয়া থানা পুলিশ নিয়ে গেছে।
এ সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান মাওলানা আবদুর রহমানসহ মান্যগন্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।
চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) বখতিয়ার উদ্দিন সিবিএনকে কর্তিত মাথা উদ্ধারের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, এলাকাবাসীর খবরের ভিক্তিতে ঘটনার তিন দিন পর মাথা উদ্ধার করা হয়। ঘটনার সঙ্গে সংশ্লিষ্টতা বের করার চেষ্টা চলছে।
এর আগে শনিবার দিবাগত রাত ১০ টার দিকে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে পাওয়া ছবিতে পরনের শার্ট, প্যান্ট, পকেটে থাকা টুপি, পায়ের সেন্ডেল দেখে পরিচয় নিশ্চিত করেছেন স্ত্রী সাবেকুন নাহার।
মোজাহের মিয়া (৩৫) পার্বত্য জেলা বান্দরবানের লামা উপজেলার ফাসিয়াখালীর রঙ্গারঝিরি এলাকার নুর মোহাম্মদের ছেলে। পেশায় তিনি রাবার ব্যবসায়ী।
স্ত্রী সাবেকুন নাহার জানিয়েছেন, তার স্বামী রাবার ব্যবসার টাকা তুলতে বৃহস্পতিবার বাড়ী থেকে বের হন। ব্যবসার পাশাপাশি তিনি তাবলীগের চিল্লায়ও যেতেন। এ কারণে পকেটে সমসময় টুপি রাখতেন। তার কোন শত্রুও ছিলনা। কি কারণে এভাবে নির্দয়ভাবে খুন করা হয়েছে তা কেউ জানাতে পারছেনা।
শুক্রবার (১৮আগস্ট) ভোরে খুটাখালী ইউনিয়নের ৪নং ওয়ার্ড বালুরচর এলাকার চলাচল সড়কের পার্শ্ববর্তী ধান ক্ষেতে অভাগা মোজাহের মিয়ার মস্তক বিহীন লাশ পাওয়া যায়।
শনিবার সকালে জেলা সদর হাসপাতাল মর্গে নিহতের ময়নাতদন্ত শেষে আঞ্জুমানে মুফিদুল ইসলামের মাধ্যমে ‘বেওয়ারিশ’ হিসেবে দাফন করা হয়।